আমাদের প্রিয় মুসলিম ভাই-বোনেরা অর্থাত্ ভন্ড জাকিরের অনুসারীরা দাবী করে থাকেন যে,
তবে লেখাটা কি আছে সেটা তো নিশ্চয়ই দেখতে হবে তাই না?
আসুন এক নজর দেখে নিই,ভবিষ্য পুরাণ কি বলছে মুহাম্মদ সম্পর্কে:-
“এতস্মিন্নন্তিবে সেত্দচ্ছ আচার্যেন সমন্বিতঃ।
মহামদ ইতিখ্যাতঃ শিষ্যশাখা সমন্বিত।।"
"নৃপশ্চৈব মহাদেবং মরুস্থল
নিবাসিম্ম।
চন্দনাদিভির ভ্যর্চ্য তুষ্টাব মনসাহরম্নমস্তে গিরি জানাথ মরুস্থল নিবাসিনে।
ক্রিপুবাসুরনাশায় বহুমায়া প্রবর্তিনে॥"
(ভবিষ্যপুরাণ ৩:৩:৩)
"তম্মান্মুসলবন্তো হি জাতয়ো
ধর্ম্ম দূষকাঃ।
ইতি পৈশাচধমশ্চ ভবিষ্যতি ময়াকৃতঃ। ”
(ভবিষ্যপুরাণ শ্লোকঃ ১০-২৭।)
অর্থাৎ, মুহাম্মদকে ভবিষ্য পুরাণ -এ (৩:৩:৫-২৭) মহামদ নামে অভিহিত করা হয়।এই অংশে তাঁকে আরব -সঞ্জাত বলে অভিহিত করে পিশাচধর্মের প্রবক্তা ধর্মদুষ্ক (ধর্মদূষণকারী) বলে উল্লেখ করা হয়েছে এবং মুসলমান নামে দূষিত সমাজের প্রবর্তনকারী বলা হয়েছে। এতে উল্লেখ করা রয়েছে, মুহাম্মদ ছিল মহাদেব অর্থাৎ শিব কর্তৃক নিহত পিশাচ ত্রিপুরা অর্থাৎ ত্রিপুরাসুরের অবতার।
Note:-আমরা জানি যে, প্রতিটি অসুরই ছিল এক একটি অসুরের অবতার।অর্থাৎ,পরিশেষে একথা স্পষ্ট যে মুহাম্মদ ছিল একজন অসুরের অবতার।যে কিনা পৃর্বে মহাদেব (শিব) কর্তৃক বধ হয়েছিল।
Note:-এখন মুসলিমদের উচিত তাদের স্বীকার করা যে যেমন কর্ম করবে সেই হিসেবে মানুষকে পুনরায় পৃথিবীতে জন্ম নিতে হবে।যদি তাদের কিতাবে এমন কিছু না থাকে তাহলে যাতে তারা নিজেদের কিতাবে তা সংশোধন করে নেয়।
কল্কি পুরাণ-২/৪ অনুসারে ভগবান্ বিষ্ণু স্বয়ং শম্ভল নামক গ্রামে বিষ্ণুযশা নামক ব্রাহ্মণের গৃহে সুমতি নামক ব্রাহ্মণকন্যার গর্ভে আবির্ভূত হবেন।
Note:-বেদ মতে ঈশ্বরের গুণকারী নামের মধ্যে একটি হলো বিষ্ণু যার অর্থ প্রতিপালক।কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য এই যে ঈশ্বর জন্ম মৃত্যুর বাইরে।এবার আসা যাক পুরাণ মতে,পুরাণ অনুযায়ী ঈশ্বর জন্ম নেয় অবতার হয়ে।তাহলে মুসলিমরা স্বীকার এটাও করে নিক যে তাদের মুহাম্মদ আল্লাহর অবতার বা আল্লাহর মানব জন্ম।এবং তাদের উচিত হবে তারা যেনো দ্রুত তাদের কালিমা_ই শাহাদাতে আবদুহু ওয়া রাসূলুহু শব্দটি বর্জন করুক,কারণ এখানে মুহাম্মদকে আল্লাহর বান্দা ও রসূল বলা হয়েছে।
এছাড়া ব্রাহ্মণ তাকে বলে যে বেদ পড়ে,বেদ পড়ায়,যজ্ঞ করে,যজ্ঞ করায়,দান করে ও দান গ্রহণ করে অর্থাৎ যে ধার্মিক ব্যক্তি এই ছয়টি কাজ করবে তাকে ব্রাহ্মণ বলা হবে(মনুস্মৃতি,বিশুদ্ধ শ্লোক-1:87)।এখন প্রশ্ন উঠে মুহাম্মদের পিতা এই কাজ গুলি করতো কিনা তা মুসলিম সমাজ ভালো জানবে।
কল্কিপুরাণ-২/৬ অনুসারে কল্কির স্ত্রী হবেন পদ্মা যিনি সিংহলে(শ্রীলঙ্কা) বৃহদ্রথের ঘরে কৌমুদীনামক মহিষীর গর্ভে জন্মগ্রহণ করবেন।
Note:-এখন প্রশ্ন উঠে মুহাম্মদের কোন স্ত্রীর নাম পদ্মা ও তিনি সিংহল নিবাসী এবং তার কোন শশুরের নাম বৃহদ্রত ও তার কোন শাশুড়ির নাম কৌমুদী?হয় মুসলিম আলিম উলেমারা এই তথ্য দিক নইলে দ্রুত কোনো সীরাতের কিতাবে এই তথ্য প্রবেশ করিয়ে ফেলুক,কারণ হিন্দুরা তো আরবি পড়তে পারে না তাই কেউ ধরতেও পারবে না।
কল্কিপুরাণ ২/১৫ অনুসারে কল্কি বৈশাখ মাসের শুক্লপক্ষীয় দ্বাদশীতে পরমেশ্বর বিষ্ণু জন্মগ্রহণ করবেন। পিতা মাতা তাকে দেখে খুব আনন্দিত হবেন।
Note:-পুরাণ অনুযায়ী আমরা দেখতে পাচ্ছি কল্কির জন্ম বৈশাখ মাসের শুক্লপক্ষের দ্বাদশী তিথিতে কিন্তু আমরা জানি মুহাম্মদের জন্ম নিয়ে দ্বিমত রয়েছে কারুর কারুর মতে নবম রবিউল আবার কারুর কারুর মতে দ্বাদশ রবিউল।আরও পুরাণ বলে জন্মের সময় তার মাতা পিতা তাকে দেখে খুশি হবেন কিন্তু আমরা জানি মুহাম্মদের পিতা তার জন্মের পূর্বেই মারা যান এবং তাকে জন্মের সময় তার মাতা ও ঠাকুরদা খুব খুশি হয়েছিলেন।তার মানে কি মুহাম্মদের পিতা তেমন কেউ ছিলো যিনি লুকিয়ে লুকিয়ে তার পুত্রকে দেখে খুশি হয়েছিলো।মুসলিম আলিম সমাজ এই ব্যাপারে ভালো বলতে পারবে কেননা অনেকের মতে নাকি তিনি তার পিতার মৃত্যুর আড়াই বছর পর জন্ম নিয়ে ছিলেন।
কল্কিপুরাণ ২/২৩ অনুসারে মা সুমতি পরমেশ্বর বিষ্ণুকে কল্কিরূপে পেয়ে ব্রাহ্মণগণকে আহ্বানপূর্বক গোদান করেছিলেন।
Note:-মহম্মদের মা আমেনা কি গোদান করেছিলেন?
কল্কিপুরাণ -২/২৪ মতে পিতা বিষ্ণুযশা ঋক্, সাম, যজুর্বেদী প্রধান প্রধান ব্রাহ্মণ দিয়ে নামকরণ করবেন।
Note:-মহম্মদের পিতা তো তার জন্মের আগেই মারা যায়।তাছাড়া মুহাম্মদের নামকরণ করেছিলেন তার কাফের চাচা আবু তালেব ইবনে আব্দুল মুত্তালিব।তাহলে কি সেই কাফেরের দেওয়া নাম আজও কালিমা বহন করে চলেছে?কিন্তু প্রশ্ন ওঠে আবু তালেব কখন ঋক সাম যজুর বেদ হিব্স করেছিলো?
কল্কিপুরাণ-২/৩১ অনুসারে কল্কির পূর্বে তাঁর তিন বড় ভাই জন্মগ্রহণ করবেন। তাঁদের নাম কবি, প্রাজ্ঞ ও সুমন্ত্র।
Note:-মহম্মদের কি কোন আপন ভাই ছিল?নাকি আব্দুলার সহিত আমিনার বিয়ের পূর্বে তার মাতা আমিনা কোনো রূপ পরকীয়াতে লিপ্ত ছিলো নাকি আব্দুল্লার সহিত তার দ্বিতীয় বিবাহ।এক্ষেতে মুসলিম আলিম সমাজের দৃষ্টিপাত আশা করবো।
কল্কিপুরাণ-২/৩৫ অনুসারে কল্কির পিতা স্বয়ং তাঁকে উপনয়ন প্রদান করে গায়ত্রীমন্ত্রে দীক্ষিত করবেন।
Note:-যদিও আগে বলেছি উনার পিতা মৃত যদি ধরে নিই যে তার আসল পিতা জীবিত ছিলো তাহলে কি সে মুহাম্মদকে গায়েত্রী মন্ত্রে দীক্ষা দিয়েছিলো?যদি তাই হয় তাহলে কালিমা পড়ে মুসলিম সমাজ কেনো গুমরাহীর দিকে এগিয়ে চলেছে তাদের তো তাদের নবীর সুন্নত পালন করা কর্তব্য।
কল্কিপুরাণ-২/৪৮ অনুসারে তিনি পিতা এবং ব্রাহ্মণ কর্তৃক উপনয়ন গ্রহণের পর গুরুকূলে শিক্ষা লাভ করবেন।
Note:-মহম্মদ তো নিরক্ষর ছিল। তাহলে তিনি কীভাবে কল্কি হন?
৩/১-২ অনুসারে পরশুরাম তাঁকে নিজ আশ্রমে এনে অধ্যয়ন করান।
Note:-মুহাম্মদ যদি পড়াশোনা জানতো তাহলে মুহাম্মদ সেই সত্য জানতো কিন্তু আল্লাহ কিরূপ কুরআনে বলে ফেললো যে সে নিরক্ষর।নাকি আল্লাহও তাকিয়া করতে পছন্দ করে ?
কল্কিপুরাণ-৩/৫ অনুসারে কল্কিদেব পরশুরামের নিকট বেদ অধ্যয়ন আরম্ভ করলেন।
Note:-অনেকে বলে মুহাম্মদ কুরআনের হাফেজ কিন্তু পুরানের মুহাম্মদ তো দেখছি বেদের হাফেজি করবে।
কল্কিপুরাণ-৩/৯ অনুসারে তিনি শিবের কাছ থেকে অস্ত্র লাভ করবেন এবং তারপর সিংহলের পদ্মা নামক কুমারীকে বিবাহ করবেন।
Note:-মহম্মদের স্ত্রীর নাম কি পদ্মা ছিল নাকি? আর মহম্মদের প্রথম স্ত্রী খাদিজা তো কুমারী ছিলেন না বরং ডবল সেঞ্চুরি করে এসেছিলো এছাড়া মহম্মদের তুলনায় বয়স্ক ছিলেন।
কল্কিপুরাণ-৩/১৩ অনুসারে কল্কিদেব শিবের পূজা করবেন। মহাম্মদ কি শিবের পূজা করবেন?
Note:-অর্থাৎ মুহাম্মদ কি বেদের সেই শিবের উপাসনা করে যিনি কোনো ফেরেস্তার মুখাপেক্ষী নয় বা যার নিজ কর্মে কোনো ফেরেস্তার সহযোগিতার দরকার পড়ে না।নাকি পুরানের শিব লিঙ্গের উপাসনা করতেন অৰ্থাৎ তিনি মুশরিক ছিলেন নাকি?আলিম সমাজ কি জাতির কাছে কিছু লুকোচ্ছে ? জাতি সত্য জানতে চায়।
কল্কিপুরাণ-৩/২৫ অনুসারে শিব ও পার্বতী উভয়ে কল্কির প্রতি সন্তুষ্ট হয়ে একটি দ্রুতগামী অশ্ব এবং একটি শুক পাখী দিবেন।
Note:-আমরা জানি মুহাম্মদের একটি ঘোড়া ছিলো যার নাম যুলজানা যদিও কল্কি অবতারের ঘোড়ার নাম সেটি নেই, কিন্তু তার কি এমন কোনো আজ্ঞাবাহী পাখি ছিলো যার দ্বারা সে বার্তা প্রেরণ করতো ? ঠিক যেমন গুরু গোবিন্দ সিং করতো ?
কল্কিপুরাণ ৪/১৯ মতে কল্কি উপদেশ দিচ্ছেন, ব্রাহ্মণেরা ভস্ম, মৃত্তিকা, চন্দন প্রভৃতি দ্বারা তিলক ধারণ করবেন। তাঁদের ললাট হতে শিখা পর্যন্ত ত্রিপুণ্ড তিলক ধারণ করবেন।
Note:-মহম্মদের অনুসারীরা কি এখন তিলক গ্রহণ করবেন তো? মাথায় শিখা রাখবেন তো?
Note:-কল্কিপুরাণ ও ভবিষ্যপুরাণ ছাড়া আরও অনেক পুরাণ আছে যেখানে আরও কিছু অবতারের কথা জানা যায়।তাদের মধ্যে একটি অবতার হলো বরাহ অবতার অর্থাৎ শুকর অবতার।এখন প্রশ্ন মুহাম্মদ যদি সত্যি কল্কি অবতার মুহাম্মদ হয় তাহলে বরাহ বা শুকরটা কে,হজরত ইব্রাহিম নাকি হজরত ইসমাইল?মুফাস্সীরে কুরআন ও শাইখুল হাদিসগণ অবশ্যই আমাদের তথ্যটি দিয়ে সাহায্য করবেন আমরা আপনাদের অপেক্ষারত।
পুরাণ কী?
❏ ইতিহাসস্য চ বৈ পুরাণস্য চ গাথানং চ
নারশংসীনাং চ প্রিয় ধাম ভবতি য এবং বেদ।।
(অথর্ববেদ ১৫/৬/১১-১২)
তিনি অনুসরন করেন ইতিহাস, পুরান (জ্ঞান ও কর্মের প্রাচীন গল্প) গাথাসমূহ (উদযাপনের কবিতা) এবং নারাশংসীদের ৷ যিনি এটি জানেন ইতিহাস, পুরাণ ও গাথাসমূহ তার প্রিয় হয়, গভীরভাবে অধ্যয়ন করেন ৷
ভবিষ্য পুরাণের সময়কাল
ভবিষ্য পুরাণের লেখার কোন নির্দিষ্ট সময়কালই নেই। ভবিষ্য পুরাণের কিছু অংশ খ্রিস্টপূর্ব পঞ্চম শতকে রচিত। এবং এই রচনাকালের ব্যাপ্তি বিষয়ে একজন বিখ্যাত বিশেষজ্ঞ মরিজ উইন্টারনিৎজ এর মতে, উদ্ধৃতি হিসেবে গৃহীত লেখ ও পুরাণ উভয় ক্ষেত্রে উল্লিখিত এই শ্লোকগুলি সম্ভবত ধর্মরাষ্ট্রসমূহের পূর্ববর্তী এবং তাই এগুলির ভিত্তিতে কোনো কালানুক্রমিক তালিকা প্রস্তুত সম্ভব নয়। আরেকজন বিখ্যাত বিশেষজ্ঞ Alf Hiltebeitel এর মতে, খ্রিষ্ঠপূর্ব ৫০০ থেকে শুরু করে উনবিংশ শতাব্দীর মধ্যভাগ পর্যন্ত ভবিষ্য পুরাণ লিখিত এবং পরিমার্জিত হয়েছে। অর্থাৎ, এটি কোন ঐশ্বরিক অবিকৃত গ্রন্থ নয়, বহুল পরিমার্জিত এবং নতুন নতুন বিষয় যুক্তকরণের মাধ্যমেই আজকে যেই ভবিষ্য পুরাণ পাওয়া যাচ্ছে সেটি।
সেই সাথে, এই বিষয়ের স্বনামধন্য বিশেষজ্ঞ Alf Hiltebeitel গবেষণা করে দেখিয়েছেন, লিখিত শ্লোকগুলোর অনেকাংশই রচনা হয়েছিল একদমই সাম্প্রতিক সময়ে। কারণ সেই শ্লোকগুলোর বাক্যগঠন অতীতের বাক্য গঠনের থেকে আলাদা। এর অর্থ হচ্ছে, ভবিষ্য পুরাণে অত্যন্ত চাতুর্য্যের সাথে বর্তমান সময়ের ঘটে যাওয়া কিছু ঘটনা অতীতের লেখা ভবিষ্যতবানী হিসেবে যুক্ত করা হয়েছে। কিন্তু সেগুলো আসলে অতীতে লিখিত নয়, বর্তমান সময়েই লিখিত।
এ কে রামানুজন একে ” যথাযথভাবে হালনাগাদকৃত ভবিষ্য পুরাণ” বলে মন্তব্য করে বলেছেন, এইগ্রন্থে খ্রিস্ট, মুসা ও রানি ভিক্টোরিয়ার উল্লেখ পাওয়া গেছে। একে তিনি এই বলে ব্যাখ্যা করেন যে: চতুর বক্তব্য ও অনুশাসন প্রয়োগ করার প্রচেষ্টার পরও বলতেই হয় যে পুরাণগুলি মুক্ত ব্যবস্থার অন্তর্গত। ভবিষ্যোত্তর পুরাণ মুখ্যত কিছু কিংবদন্তি ও লোককথা সম্বলিত ধর্মীয় রীতিনীতির হাতবই।
রাজেন্দ্র হাজরা একে “বিভিন্ন সূত্র থেকে গৃহীত একটি অসংবদ্ধ উপাদানসংগ্রহ” বলে উল্লেখ করেছেন।
ভবিষ্য পুরাণে আর কাদের নাম রয়েছে?
সবচাইতে মজার বিষয় হচ্ছে, ভবিষ্য পুরাণে যেই অংশে মহম্মদের কথা বলা আছে, সেখানে ঈশ্বরপুত্র যীশু, ভারতের রাণী ভিক্টোরিয়া, সম্রাট আকবর, এমনকি, হিটলারের কথাও বর্ণিত আছে। আপনি কী তাহলে ঈশ্বরপুত্র যীশুর দাবিটিও মেনে নিচ্ছেন? বা হিটলারকে নবী মানবেন?
বিষয়টি সহজ করে বোঝাচ্ছি। ধরুন, আমি এখন একটি ভবিষ্যত বাণী করলাম, যে ১৯০০-১৯৫০ সালের মধ্যে দু’টি বিশ্বযুদ্ধ হবে। কথাটি লিখে মাটির নিচে পুতে দিলাম, এবং কয়েক বছর পরে সেগুলো মাটি থেকে তুলে বলতে লাগলাম, এই কথাগুলো খ্রিস্টপূর্ব ৫০০ সালে লিখিত। কিন্তু কথাগুলোর বাক্যগঠন এবং রচনার ধারা লক্ষ্য করলেই বোঝা যাবে, সেগুলো আসলে আমি সাম্প্রতিক সময়েই লিখেছি। এবং এগুলো অতীতে লিখিত ভবিষ্যত বাণী হিসেবে উপস্থাপন করতে চাচ্ছি।
মরিজ উইন্টারনিৎজ এর মতে, ভবিষ্য পুরাণ শিরোনামে যেসব পুথি আমাদের হস্তগত হয়েছে, তা নিঃসন্দেহে আপস্তম্বীয় ধর্মসূত্র গ্রন্থে উদ্ধৃত প্রাচীন কীর্তি নয়। আপস্তম্বীয় ধর্মসূত্র-এ একটি উদ্ধৃতি ভবিষ্য পুরাণ -এর নামাঙ্কিত; কিন্তু উক্ত পুরাণের প্রাপ্ত কোনো পাঠে তা পাওয়া যায় না। ভবিষ্য পুরাণ অনুসারে এই গ্রন্থের পাঁচটি পার্বন বা খণ্ড। কিন্তু প্রাপ্ত পাঠভিত্তিক মুদ্রিত সংস্করণে চারটি খণ্ড দেখা যায় ( ব্রাহ্ম , মধ্যমা , মধ্যমা , ও উত্তর)। এই চারটি খণ্ড বিষয়গতভাবে পৃথক ও ভিন্ন ভিন্ন সময়কালে রচিত।
Alf Hiltebeitel তার Rethinking India’s Oral and Classical Epics গ্রন্থে পরিষ্কারভাবেই বলেছেন, this part (যেই অংশে মুহাম্মদের কথা আছে, প্রতিসর্গপর্বন) of the Bhavisya Purana was mostly likely composed in the 19th century.
ভবিষ্য পুরাণে মুহাম্মদের কথা অতীতকালে লিখিত কেন?
এবারে আসুন আরেকটি মজার বিষয় লক্ষ্য করি। আপনি যদি ভবিষ্য পুরাণের কিছু অংশ পড়ে থাকেন, পড়লেই দেখবেন, এটি ভবিষ্যতের নানা কথা বর্ণনা করেছে। এবং বর্ণনার সময়, টেন্স হিসেবে ফিউচার টেন্স ব্যবহার করা হয়েছে। কিন্তু ভবিষ্য পুরাণের প্রতিসর্গপর্বন অংশটুকু পড়লেই, মজার বিষয় দেখবেন, মুহাম্মদের বর্ণনা অংশে, সেখানে ব্যবহৃত হয়েছে পাস্ট টেন্স। অর্থাৎ অতীত কালের বিবরণ। মজার না বিষয়টি? কেউ ভবিষ্যতবাণী করলে কোন টেন্সে লেখে? অতীত কাল হিসেবে বর্ণনা করে বুঝি?
ভবিষ্য পুরাণে মুহাম্মদের সুনাম নাকি দুর্নাম করা হয়েছে?
আসুন এবারে আপনাকে ভবিষ্য পুরাণে মুহাম্মদ সম্পর্কিত অংশটুকু বাঙলায় অনুবাদ করে দিচ্ছি। আপনি নিজেই পড়ে আমাকে বলবেন, ভবিষ্য পুরাণকে আপনি রেফারেন্স হিসেবে ব্যবহার করবেন কিনা। কারণ সেটা আপনি করতে চাইলে, মুহাম্মদকে একটি ইবলিশি বা দানবীয় বা অসুরীয় ধর্মের প্রতিষ্ঠাতা হিসেবেই আপনাকে মানতে হবে।
ইসলাম সম্পর্কিত ভবিষ্যদ্বাণী (প্রতিসর্গ পর্ব তৃতীয় অংশ থেকে)
শ্রী সুতা গোস্বামী বলেন: রাজা শালীবন রাজবংশের মধ্যে, দশজন রাজা ছিলেন যারা ৫০০ বছরেরও বেশি সময় ধরে শাসন করার পর স্বর্গীয় গ্রহগুলিতে গিয়েছিলেন। তারপর ধীরে ধীরে পৃথিবীতে নৈতিকতা ভূলণ্ঠিত হতে লেগেছিল। সেই সময়ে ভোজরাজা ছিলেন পৃথিবীর রাজাদের দশম জন। তিনি যখন দেখলেন যে পৃথিবীতে নৈতিকতা ভূলণ্ঠিত হচ্ছিল তখন তিনি কালিদাসের দশ হাজার সৈন্যবাহিনী দিয়ে তার দেশের চারিপাশের সব দিক জয় করলেন। তিনি সিন্ধুর নদী পার হলেন এবং গান্ধারা, ম্লেচ্ছ, শক, কাশ্মীর, নওড়া ও শঠের উপর জয়ী হন। তিনি তাদের শাস্তি দিয়েছিলেন এবং বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করেছিলেন। তারপর রাজা মহমদদ (মুহম্মদ), ম্লেচ্ছ ধর্মের প্রবক্তা, এবং যিনি মরুভূমিতে ছিলেন, তাকে নিয়ে এবং মহাদেব শিবের অনুসারিদের সাথে গেলেন। তিনি গঙ্গা পানি দিয়ে মহাদেব শিবকে ধৌত করেছিলেন এবং মনপ্রাণ দিয়ে উপাসনা করেছিলেন পঞ্চগভ্য (দুধ, ঘি, দই, গরু এবং গোমূত্র) দিয়ে এবং চন্দনচোপড় ইত্যাদি দিয়ে। তারপরে তিনি প্রার্থণা অর্পণ করে তাকে খুশী করেন।
শ্রী সুতা গোস্বামী বলেন: তার প্রার্থণা শুনে, মহাদেব শিব বললেনঃ হে রাজা ভোজরাজ, তোমাকে মহাকক্ষ্ম নামক স্থানে যেতে হবে। সেই স্থানটিকে বহিকা বলা হয় এবং এখন ম্লেচ্ছদের দ্বারা দূষিত হচ্ছে। সেই ভয়ঙ্কর দেশে আর ধর্ম (ধর্ম বলতে এখানে হিন্দু ধর্ম বোঝানো হচ্ছে) বলে কিছু নেই।
অতীতে একসময় ত্রিপুরা নামক একটি দানবের আবির্ভাব ঘটেছিল, যাকে আমি ইতিমধ্যেই পুড়িয়ে ছাই করেছিলাম। কিন্তু সে আবার বালির আদেশে ফিরে এসেছে। তার কোন সৃষ্টি নেই এবং সে আমার কাছ থেকে একটি বর লাভ করেছে। তার নাম মহাওদা এবং তার কর্ম একটি দানবের মতো। অতএব, হে রাজা, ঐ অশুভ দানবের দেশে যেও না। আমার দয়া দ্বারা আপনার বুদ্ধি শুদ্ধ করা হবে।
এইসব শুনে রাজা ভোজরাজ তার দেশে ফিরে আসেন এবং মহমমদ তাদের এগিয়ে দিতে সিন্ধু নদীর তীর পর্যন্ত এসেছিলেন। তিনি (মহম্মদ) মায়া (ইল্যুশন) প্রসারিত করতে সিদ্ধহস্ত ছিলেন, এবং খুব আনন্দের সাথে রাজাকে বললেন, ” হে মহারাজ, আপনার ঈশ্বর আমার দাস হয়েছেন। শুধু দেখুন, আপনার ঈশ্বর আমার অবশিষ্টাংশ খাবে, তাই আমি আপনাকে দেখাবো।” তার সম্মুখে এইসব দেখে রাজা বিস্মিত হলেন। তারপর রাগে ক্ষিপ্ত হয়ে কালিদাস মহমমদকে ধমক দিয়ে বললেন, “হে বদমাশ, তুমি রাজাকে বিদ্রূপ করার জন্য মায়াজ্বাল তৈরি করছো, আমি তোমাকে মেরে ফেলব, তুমি নিকৃষ্টতম …”
(…)
সেই শহরটি তীর্থযাত্রীদের কাছে তীর্থস্থান হিসাবে পরিচিত ছিল, একটি জায়গা যা ছিল মদিনা এবং উম্মত্ততা থেকে মুক্ত। একটি দানব সাথে নিয়ে মোহমায়া সৃষ্টিতে পারঙ্গম মহমমদ রাজা ভোজরাজের সামনে রাতে হাজির হলো এবং বললো: হে রাজা, আপনার ধর্ম অবশ্যই সব ধর্মের মধ্যে শ্রেষ্ঠ ধর্ম। তারপরেও আমি আমার প্রভুর নির্দেশ মোতাবেক একটি ভয়ঙ্কর এবং অসুরীয় ধর্ম স্থাপন করতে যাচ্ছি। আমার অনুসারিদের লক্ষণ হবে যে, তারা প্রথমে তাদের যৌনাঙ্গ কেটে ফেলবে, কোন শিখা থাকবে না, তবে দাড়ি থাকবে, তারা পাপাত্মা হবে, প্রচুর হট্টোগোল করবে এবং সব খাবে। তারা কোন শুদ্ধ নিয়মনীতিহীন ভাবে প্রাণী হত্যা করে খাবে। ইহাই আমার অভিপ্রায়। আপনি যেমন কুশার সাহায্যে সব পরিশুদ্ধ করেন, তারাও মুশাল্লা বা মশলা দিয়ে শুদ্ধকর্মের কাজ করবে। অতএব, তারা মুসলমান হিসাবে পরিচিত করা হবে, যাদেরকে ধর্মদুষণকারী বলা হবে। এইভাবে আমি একটি অসুরীয়/ ইবলিশি ধর্ম প্রতিষ্ঠা করবো।
এই সব শুনে শুনে রাজা তার প্রাসাদে ফিরে আসেন এবং সেই পাপাত্মা তার জায়গায় ফিরে গেল।
ভোজরাজা কে ছিলেন??
এবারে আসুন মূল আলাপে। ভোজরাজা(সর্বপ্রথম জন) সম্পর্কে আমরা যা জানি, তা হচ্ছে, উনি শাসন করেছেন ১০১০ থে ১০৫৫ সাল পর্যন্ত। মুহাম্মদের জন্মকাল হচ্ছে ৫৭০ থেকে ৬৩২ খ্রিষ্টাব্দ। দুইজনার দেখাসাক্ষাত হয়েছে বা মিল মহব্বত হয়েছে, এরকম কল্পনা শুধু পাগলের মাথায় আসতে পারে। তারপরে লক্ষ্য করুন, এখানে হযরত মুহাম্মদ পুরো ঘটনাটি সম্পর্কে পাস্ট টেন্সে ভবিষ্যত বাণী করা হয়েছে যে, সে একটি অসুরীয় ধর্ম প্রতিষ্ঠা করবেন। আপনি বা আপনারা যারা ভবিষ্য পুরাণে মুহাম্মদের নাম আছে জেনেই ধেই ধেই করে নৃত্য শুরু করেছেন, ভবিষ্য পুরাণের রেফারেন্স ধরে মুহাম্মদকে সত্য প্রতিষ্ঠিত করতে নেমেছেন, তাদের মত কাঠ বলদ মনে হয় আর কেউ নেই। কারণ, আপনারা আসলে মুহাম্মদের পেছনে আইক্কাওয়ালা বাঁশ দেয়ার উদ্দেশ্যেই, মুহাম্মদকে অসুরীয় ধর্মের প্রবর্তক, এই বক্তব্য প্রচার করছেন।
লেখককে বলছি ভালো করে তথ্য দিয়ে লিখতে
ReplyDelete